Wellcome to National Portal
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ৩rd সেপ্টেম্বর ২০১৫

সংস্কৃতিমন্ত্রীর সাথে আগাখান ডেভেলপমেন্ট নেটওয়ার্ক (একেডিএন) মিশন এর আবাসিক প্রতিনিধির বৈঠক


প্রকাশন তারিখ : 2015-09-01
সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর ১ সেপ্টেস্বর ২০১৫ মঙ্গলবার মন্ত্রণালয়ের সভাকক্ষে ঢাকায় নিযুক্ত আগাখান ডেভেলপমেন্ট নেটওয়ার্ক (একেডিএন) মিশনের আবাসিক প্রতিনিধি Munir M. Merali এর সাথে বৈঠকে মিলিত হন। এ সময় সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব আক্‌তারী মমতাজ, অতিরিক্ত সচিব মোঃ মশিউর রহমান ও একেডিএন মিশনের কর্মকর্তা Hussein Hyderali উপস্থিত ছিলেন।
 
বৈঠকে সংস্কৃতিমন্ত্রী বলেন, বাংলাদেশ প্রতœসম্পদসমৃদ্ধ একটি দেশ। এ মন্ত্রণালয়াধীন প্রতœতত্ত্ব অধিদপ্তর এ প্রতœসম্পদের রক্ষণাবেক্ষণ করে থাকে। কিন্তু অর্থের অপ্রতুলতা, বিশেষজ্ঞ ও দক্ষ জনবলের অভাবে সে কার্যক্রম সঠিকভাবে হচ্ছে না। এ ক্ষেত্রে তিনি একেডিএন মিশনের সহযোগিতা কামনা করেন।
 
একেডিএন মিশনের আবাসিক প্রতিনিধি বলেন, এদেশের প্রতœসম্পদের সংরক্ষণ ও রেস্টোরেশনের জন্য আমরা মন্ত্রণালয়কে সহযোগিতা করতে চাই। আমরা এখানে এসেছি এ বিষয়ে জানার জন্য, উপায় খুঁজে বের করার জন্য যে উপায়ে আমরা একযোগে কাজ করতে পারি।
 
তিনি বলেন,এটি একটি চ্যালেঞ্জিং কাজ। আমাদের যাত্রা সবেমাত্র শুরু হল। মন্ত্রণালয় থেকে আনুষ্ঠানিক প্রস্তাব পেলে এ নিয়ে আমরা অগ্রগামী হবো বলে তিনি মন্ত্রীকে আশ্বস্ত করেন।